সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ঘটনায় ড্রাইভার ও ট্রাক আটক বাকলিয়া থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণার মাঠে প্রার্থীরা এভারেস্টে জয়ী বাবর আলীর বাড়িতে খুশির বন্য সিএমপি সদরঘাট থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র রেজাউল ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সড়ক নির্মাণের উদ্বোধন দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ কোতোয়ালী থানার অভিযানে ৬৫,০০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
নোটিশ
চট্টলা মর্নিং নিউজে আপনাকে স্বাগতম, আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন হলো ফৌজদারহাট ডিসি পার্কের

সংবাদ দাতা
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৬৩ জন পড়েছেন

এবাদুল হক:

 

বিশ্বখ্যাত দুবাইয়ের ফুলের পার্ক মিরাকল গার্ডেনের আদলে সেজেছে চট্টগ্রামের ডিসি ফ্লাওয়ার পার্ক।এ সময় মাদকসেবীদের আখড়া হিসেবে পরিচিতি পাওয়া সীতাকুণ্ডের সাগর উপকূলীয় ফৌজদারহাট সেই ডিসি পার্কে নানান রঙের ফুল ছড়াছে এখন সৌরভ।ফৌজদারহাট ডিসি পার্কের মাসব্যাপী ফুল উৎসবের উদ্বোধন করেন মন্ত্রী পরিষদের সচিব।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে ফিতা কেটে বেলুন উড়িয়ে ফুল উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।এ মেলা চলবে আগামি ২৪ ফেব্রয়ারি পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুব হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের
সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম।আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিন, সীতাকুণ্ড মডেল থানার ওসি কামাল উদ্দিন, সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীসহ আরো অন্যান্য সরকারি কর্মকর্তাগণ।

লক্ষাধিক ফুল গাছের সমারোহে দ্বিতীয়বারের মতো এই পার্কে শুরু হচ্ছে মাসব্যাপী এই উৎসব। উৎসবে দর্শনার্থীদের জন্য থাকছে ১২৭ প্রজাতির বাহারি ফুলের সমারোহ। উৎসবে এবার বাড়তি আকর্ষণ হিসেবে থাকছে ঘুড়ি উৎসব, পিঠা উৎসব, নৌকা প্রদর্শনী, চিত্র প্রদর্শনী, মিউজিক ফেস্ট।চট্টগ্রাম শহরের কাছেই বন্দর লিংক রোডের ফৌজদারহাট অংশে এই জায়গাটি এক সময় ছিল মাদকসেবীদের আখড়া।পরে ১৯৪ একর জায়গা উদ্ধার করে এখানে পার্ক গড়ে তুলেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফকরুজ্জামান।তার নামকরণ করা হয় ‘ডিসি পার্ক’।এরইমধ্যে পার্কটি নগরবাসীর আগ্রহের জায়গায় পরিণত হয়েছে। দেশের বিভিন্ন স্থানের ভ্রমন পিপাসু শতশত নর-নারী ও দর্শনার্থীরা উদ্বোধনী অনুষ্ঠানে এখানে ঘুরতে এসে তারা মুগ্ধ হয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চট্টলা মর্নিং এর সকল স্বত্ব © ২০২৩-২০২৪ সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় ইনো. আইটি বাজার