সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ঘটনায় ড্রাইভার ও ট্রাক আটক বাকলিয়া থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণার মাঠে প্রার্থীরা এভারেস্টে জয়ী বাবর আলীর বাড়িতে খুশির বন্য সিএমপি সদরঘাট থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র রেজাউল ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সড়ক নির্মাণের উদ্বোধন দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ কোতোয়ালী থানার অভিযানে ৬৫,০০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
নোটিশ
চট্টলা মর্নিং নিউজে আপনাকে স্বাগতম, আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ

চট্টলা মর্নিং প্রতিবেদক:
  • প্রকাশিত : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ১৪ জন পড়েছেন

 

দামপাড়া পুলিশ লাইন্সে দিনব্যাপী অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ অনুষ্ঠিত।নগরীর দামপাড়া পুলিশ লাইনস্ মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের আয়োজনে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম-এর সার্বিক সহায়তায় দিনব্যাপী অগ্নিনিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, পিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) আবদুল মান্নান মিয়া, বিপিএম-সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা ও জনাব এমডি আবদুল মালেক, সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম।

সিএমপির দামপাড়াস্থ পুলিশ লাইনস্ মাঠে বিভিন্ন সময়ে আকস্মিক অগ্নিকাণ্ডে বিচলিত না হয়ে কীভাবে সহজেই আগুন নেভানো যায়, সে বিষয়ে কৌশলগত প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়াও দুর্ঘটনাজনিত অগ্নিকাণ্ড নিরসন, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ও অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলাকৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য কৃত্রিম অগ্নিকাণ্ডের পরিস্থিতি সৃষ্টি করা হয়। এতে করে সামগ্রিক অগ্নিনিরাপত্তা ব্যবস্থা তদারকির প্রয়োজনীয়তা এবং যে-কোনো জরুরি অবস্থায় করণীয় সম্পর্কে বাস্তব প্রশিক্ষণ পাওয়ার সুযোগ সৃষ্টি হয়। মহড়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে অগ্নি-নির্বাপণ যন্ত্র দিয়ে কীভাবে আগুন নেভাতে হয়, বহুতল ভবনে আটকেপড়া লোকজনদের জীবন কীভাবে বাঁচানো যায় সেই বিষয় দিকনির্দেশনা দেওয়া হয়।

এসময় সেখানে উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, পিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও সর্বস্তরের পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চট্টলা মর্নিং এর সকল স্বত্ব © ২০২৩-২০২৪ সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় ইনো. আইটি বাজার