সোমবার, ২০ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ঘটনায় ড্রাইভার ও ট্রাক আটক বাকলিয়া থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণার মাঠে প্রার্থীরা এভারেস্টে জয়ী বাবর আলীর বাড়িতে খুশির বন্য সিএমপি সদরঘাট থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র রেজাউল ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সড়ক নির্মাণের উদ্বোধন দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ কোতোয়ালী থানার অভিযানে ৬৫,০০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
নোটিশ
চট্টলা মর্নিং নিউজে আপনাকে স্বাগতম, আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

মর্নিং প্রতিবেদক:
  • প্রকাশিত : শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৫৫ জন পড়েছেন

 

সাম্প্রতিক তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি এবং টেকসই উন্নয়ন অর্জনের লক্ষ্যে ১০ দিনে ৫ লাখের অধিক বৃক্ষরোপণ কর্মসূচি ঘোষণা ও প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি সফল করার লক্ষ্যে পতেঙ্গার বিভিন্ন পয়েন্ট ও আশেপাশের রাস্তায় শতাধিক চারা রোপণ কর্মসূচি শুরু করেছে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২ মে) বিকালে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড শাখা আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ছাত্রলীগ নেতা মোহাম্মদ আতিক হাসান।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির পক্ষ থেকে আমরা দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা রোপণ করছি।

জলবায়ু পরিবর্তনজনিত কারণে দেশব্যাপী তীব্র তাপপ্রবাহ চলমান রয়েছে যা জনসাধারণের স্বাভাবিক জীবনযাত্রায় মারাত্মক প্রভাব ফেলছে। তীব্র তাপদাহের ফলে এবং প্রকৃতি ও পরিবেশের মাঝে আজ মানুষের অত্যাচারে প্রকৃতি দারুণভাবে রুদ্ররূপ ধারণ করেছে।

নির্বিচারে বৃক্ষ নিধন, বন ধ্বংস আর পাহাড় কাটার ফলেই প্রকৃতি ক্ষেপে উঠেছে ব্যাপকভাবে। প্রকৃতির এই রুদ্র আচরণ থেকে আমাদের পরিত্রাণের জন্য বৃক্ষরোপণ করা অতীব জরুরি।

তাহলেই হয়তো প্রকৃতি পাবে আপন পরিবেশ। তাপদাহ কমে আসবে ভূমণ্ডল থেকে।
তিনি বলেন, পরিবেশ দিবস-২০২৪ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ এক কোটি বৃক্ষরোপণ করে গিনেজ বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তর্ভুক্তির পরিকল্পনা করেছে। আমাদের বৃক্ষরোপণ কর্মসূচি ১০ দিন চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ছাত্রলীগের সংগঠক মেহেদী হাসান, শাহজালাল বাবু, মোঃ আসিফ, মোঃ জাহেদ, ইদরিস আলম ইমন, মোঃ সাঈদ, মোঃ আরিফ, মোঃ আলামিন, সাইমন, তুহিন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চট্টলা মর্নিং এর সকল স্বত্ব © ২০২৩-২০২৪ সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় ইনো. আইটি বাজার