সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ঘটনায় ড্রাইভার ও ট্রাক আটক বাকলিয়া থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণার মাঠে প্রার্থীরা এভারেস্টে জয়ী বাবর আলীর বাড়িতে খুশির বন্য সিএমপি সদরঘাট থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র রেজাউল ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সড়ক নির্মাণের উদ্বোধন দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ কোতোয়ালী থানার অভিযানে ৬৫,০০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
নোটিশ
চট্টলা মর্নিং নিউজে আপনাকে স্বাগতম, আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

মর্নিং প্রতিবেদক:
  • প্রকাশিত : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ২২ জন পড়েছেন

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি ও এসডিজি অর্জনের লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ১০ দিনে ৫ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে মহসিন কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকালের দিকে মহসিন কলেজ ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে শতাধিক বৃক্ষরোপণ করেন শাখা ছাত্রলীগ।

কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বর্তমান বিশ্বে বৃক্ষরোপণ করে নগরায়নের ফলে প্রাকৃতিক ভারসাম্য বিপর্যয়ের পথে। যেকোনো দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে শতকরা ২৫ ভাগ বনায়ন থাকা উচিত সে জায়গাই আমাদের দেশের বনায়ন শুধুমাত্র ১৩ ভাগ। দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও আগামী প্রজন্মের কথা চিন্তা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের আজকের এই কর্মসূচি।
মুহাম্মদ আনোয়ার হোসেন পলাশ বলেন- “বেশি বেশি গাছ লাগিয়ে আমাদের ভবিষ্যতকে জলবায়ুর বিরূপ আচরণের হাত থেকে রক্ষা করতে হবে। এজন্য আমাদের মতো তরুণদের এগিয়ে আসতে হবে। তাই সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষার্থীরাই ক্যাম্পাসকে গ্রিন ক্যাম্পাসে নবরূপায়ন করবে। আর এজন্যই আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি।”
উপস্থিত ছিলেন মহসিন কলেজ ছাত্রলীগের শাহারিয়ার সুমন, রাবেয়া বসরি লিজা, হাবিবুর রহমান সুজন, মোহাম্মদ শাহারিয়ার হোসেন, মোহাম্মদ ইমন, লায়লা সিকদার লিপি, নুর আলম, এইচ এম জাহিদ, জনি দাশ, আবির উদ্দিন, মোহাম্মদ কায়সার, সাগর সরকার, মোহাম্মদ নাঈম, জাহিদ হাসান কাউসার,
সাবিদ হাসান, আবরারুল হাসান, শেখ আবদুল আজিজ, মোহাম্মদ মুনতাসিম, নকিব বিন নোমান, ইমতিয়াজ, আসিফুল ইসলাম শিহাব, আক্তার আহমেদ রাব্বী, শাহারিয়ার, এস আই সাইদুল, মোহাম্মদ শোয়াইব, আব্দুল আহাদ, মোহাম্মদ লিমন, ইব্রাহিম হোসেন সাজ্জাদ প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চট্টলা মর্নিং এর সকল স্বত্ব © ২০২৩-২০২৪ সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় ইনো. আইটি বাজার