সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ঘটনায় ড্রাইভার ও ট্রাক আটক বাকলিয়া থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণার মাঠে প্রার্থীরা এভারেস্টে জয়ী বাবর আলীর বাড়িতে খুশির বন্য সিএমপি সদরঘাট থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র রেজাউল ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সড়ক নির্মাণের উদ্বোধন দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ কোতোয়ালী থানার অভিযানে ৬৫,০০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
নোটিশ
চট্টলা মর্নিং নিউজে আপনাকে স্বাগতম, আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

দৈনিক স্বাধীন সংবাদের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী

সংবাদ দাতা
  • প্রকাশিত : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০২ জন পড়েছেন
যোগ্য ব্যক্তিকে যোগ্য সম্মান করতে না পারলে সমাজে গুণীজন সৃষ্টি হয় না। আজ গুণীজন ও সাংবাদিকসহ যারা প্রত্যেকেই সমাজ উন্নয়নের কারিগর তাদের সংবর্ধিত করার পাশাপাশি মেধাবী সাংবাদিকদের সংবর্ধনার মাধ্যমে যে অনুপ্রেরণা দিয়েছে, তাতে তাদের মধ্যে আগামীতে দেশ ও দেশমাতৃকার কল্যাণে কাজ করার আগ্রহ সৃষ্টি হবে।
শনিবার ১০ই ফেব্রুয়ারি বিকাল ৪টায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু  হলে “ঝুঁকি প্রতিদিন” এই স্লোগানকে সামনে রেখে দৈনিক স্বাধীন সংবাদের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রতিনিধি সম্মেলন পত্রিকাটির  উদ্যোগে অনুষ্ঠিত হয়। দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার উপদেষ্টা সম্পাদক নুরুল আবছার তৌহিদের  সভাপতিত্বে এবং  বিশেষ প্রতিনিধি মো.শফিকুল ইসলাম এবং বিটিভি ও বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত উপস্থাপক বিশিষ্ট আবৃত্তি শিল্পী দিলরুবা খানমের যৌথ সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আনোয়ার হোসেন আকাশ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক ও টেলিভিশন উপস্থাপক বিশিষ্ট সাংবাদিক কামাল উদ্দিন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সোহাগ আরিফিন, নিউজ গার্ডেন ২৪ এর সম্পাদক ও প্রকাশক কামরুল হুদা,সাপ্তাহিক আবেদন পত্রিকার সম্পাদক ও প্রকাশক লায়ন মাওলানা মো. ইউসুফ, দৈনিক করতোয়া পত্রিকার চট্টগ্রাম ব্যুরো কে এম রুবেল, চট্টগ্রাম মহানগর যুবলীগ সংগঠক নুরুল আমিন, বায়েজিদ বোস্তামী থানা শ্রমিক লীগের সভাপতি দিদারুল আলম, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সহ-সম্পাদক আলহাজ্ব বেলাল আহমেদ, আন্তর্জাতিক মানবাধিকার কমিশন(আইএইচআরসি)’র বাংলাদেশ চ্যাপ্টারের  সভাপতি এম এ হাসেম রাজু, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খালেদ মাসুদ, বাংলাদেশ লেবার ফেডারেশন চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবু আহমেদ মিয়া, চট্টগ্রাম মহানগর নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুদ্দিন সুমন,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বোয়ালখালীর সভাপতি শ্যামল বিশ্বাস, ঝর্না  ভট্টাচার্য এবং স্বাগত বক্তব্য রাখেন দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান মো. শহিদুল ইসলাম।
অনুষ্ঠানের প্রধান অতিথি আনোয়ার হোসেন আকাশ বলেন, সাংবাদিকতা শুধুমাত্র একটি পেশা নয় সাংবাদিকতা একটি দায়িত্ব, যে দায়িত্বের মাধ্যমে গরিব এবং সাধারণ মানুষদের কাছে ন্যায় এবং সত্য পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করা হয়। একজন সাংবাদিক চাইলেই এমন একটি মানুষের অনেক বড় ক্ষতি করতে পারে এবং একজন সাংবাদিক চাইলেই আবার একজন মানুষকে ন্যায়ের পথে নিয়ে আসতে পারে। সাংবাদিক সবসময় চেষ্টা করে থাকেন সত্য তুলে ধরার জন্য। অনুষ্ঠানে গুণীজন ও কৃতি সাংবাদিকদের হাতে দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার পক্ষ থেকে স্বাধীন সংবাদ শান্তি পদক-২০২২ তুলে দেন প্রধান অতিথি, সভাপতি  ও বিশেষ অতিথিবৃন্দ।
অনুষ্ঠানের বিশেষ অতিথি  মানবাধিকার নেতা এম এ হাশেম রাজু বলেন,
বাংলাদেশ উল্লেখযোগ্য ইতিবাচক অনেক সাফল্য অর্জন করলেও আইনের শাসন, সাংবাদিকদের মত প্রকাশের উপর হস্তক্ষেপ বিশেষ করে ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ধারা সমূহের অপ্রয়োগ, মামলা ও গ্রেফতারের মাধ্যমে মত প্রকাশের স্বাধীনতা ব্যাপকভাবে লঙ্ঘিত হচ্ছে।অনতিবিলম্বে সরকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের মাধ্যমে জনগণের মৌলিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে না পারলে দেশের সার্বিক পরিস্থিতি আরও অবনতির দিকে যাবে বলে মনে করেন তিনি।
এ সময় আরো উপস্থিত ছিলেন, দৈনিক প্রতিদিনের কাগজের আবাসিক সম্পাদক মো. বেলাল উদ্দিন, স্টাফ রিপোর্টার আবুল হাসনাত মিনহাজ, জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ সংস্থার সভাপতি আব্দুল মবিন, সাধারণ সম্পাদক সেকান্দর আলম, দৈনিক আমাদের মাতৃভূমির চট্টগ্রাম ব্যুরো প্রধান মুরাদ হোসেন বিপ্লব, চ্যানেল টেন টিভির চট্টগ্রাম প্রতিনিধি ঝুমা আক্তার, দৈনিক সিটিজেন টাইমসের চট্টগ্রাম ব্যুরো মো. শাহরিয়ার রিপন, দৈনিক সকালের সময়ের স্টাফ রিপোর্টার বিদ্যুৎ দেব, অনলাইন তালাশের বিশেষ প্রতিনিধি কামাল উদ্দিন,  দৈনিক সরেজমিনের চট্টগ্রাম প্রতিনিধি মো. জসিম উদ্দিন, শাহরিয়ার সুমন, আমাদের চট্টগ্রামের স্টাফ রিপোর্টার আমান উল্লাহ আমান,দৈনিক চট্টগ্রাম সাংবাদের সম্পাদক মো. হান্নান রহিম তালুকদার, সিএল টিভি ২৪ এর চেয়ারম্যান আমিনুল হক লিটন, নিউজ ডে ২৪ এর চীফ রিপোর্টার মো. রুবেল, দৈনিক ইবেনিং এর চট্টগ্রাম প্রতিনিধি এস এম কামরুল ইসলাম, আন্তর্জাতিক মানবাধিকার কমিশন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. মাইন উদ্দীন আহমেদ, চট্টগ্রাম বিভাগের সদস্য সচিব এস এম কামরুল ইসলাম, চট্টগ্রাম উত্তর জেলার সদস্য সচিব আওরঙ্গজেব খান সম্রাট, দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি মো. কামরুল ইসলাম, বোয়ালখালী প্রতিনিধি প্রবাস চক্রবর্তী, স্টাফ রিপোর্টার হেলাল উদ্দিন,জহিরুল ইসলাম বাবলু, মোশারফ হোসেন মাসুদ, ভ্রাম্যমাণ প্রতিনিধি রাজিব আহমেদ, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি রাজু আহমেদ, চট্টগ্রাম প্রতিনিধি আজিজুর রহমান, দৈনিক সংবাদ প্রতিদিনের চট্টগ্রাম প্রতিনিধি মো. ফিরোজ উদ্দিন এবং সাংবাদিক শহিদুল ইসলাম খোকন ও আহমেদ নূর প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চট্টলা মর্নিং এর সকল স্বত্ব © ২০২৩-২০২৪ সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় ইনো. আইটি বাজার