সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
শিরোনাম
চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মৃত্যু ঘটনায় ড্রাইভার ও ট্রাক আটক বাকলিয়া থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণার মাঠে প্রার্থীরা এভারেস্টে জয়ী বাবর আলীর বাড়িতে খুশির বন্য সিএমপি সদরঘাট থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র রেজাউল ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সড়ক নির্মাণের উদ্বোধন দামপাড়া পুলিশ লাইন্সে অগ্নিনিরাপত্তা বিষয়ক তাত্ত্বিক ও হাতেকলমে প্রশিক্ষণ কোতোয়ালী থানার অভিযানে ৬৫,০০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
নোটিশ
চট্টলা মর্নিং নিউজে আপনাকে স্বাগতম, আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

দক্ষিণ জেলা ছাত্রলীগে সভাপতি সম্পাদক হতে চান ২শ জন

মর্নিং প্রতিবেদক:
  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯ জন পড়েছেন

 

গঠনতন্ত্র না মেনে বাঁশখালী উপজেলা ও পৌরসভাসহ চারটি ইউনিটে কমিটি দেয়ার ১২ ঘণ্টার ব্যবধানে গত বছরের ২৭ সেপ্টেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এক বিজ্ঞপ্তির মাধ্যমে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

ঢাকায় কেন্দ্রীয় ছাত্রলীগের মতবিনিময় তৃণমূলের দাবি, পূর্বে পদে ছিলেন না এমন কেউ যাতে নেতৃত্বে না আসেন

দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য কেন্দ্রীয় কার্যালয়ে বায়োডাটা জমা দিয়েছেন প্রায় দুই শতাধিক পদপ্রত্যাশী। সভাপতি এবং সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের সাথে গতকাল মতবিনিময় করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। গতকাল বিকাল ৪টায় এই মতবিনিময় সভা শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলে।

গতকালের মতবিনিময় সভায় উপস্থিত চট্টগ্রাম দক্ষিণ জেলার বেশ কয়েকজন ছাত্রনেতা আজাদীকে বলেন, সভার শুরুতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি–সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের মতামত জানতে চান। এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশীরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উদ্দেশ্যে তাদের মতামত তুলে ধরে বলেন, যারা পূর্বে কখনো সংগঠনের কোনো পদ–পদবীতে ছিলেন না, সংগঠনের কোনো কর্মসূচিতে–রাজপথে ছিলেন না–এমন কাউকে যেন সংগঠনের শীর্ষ পদে দেয়া না হয়।

সভায় উপস্থিত দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী সালেহ উজ্জামান তানভির বলেন, আমাদের তৃণমূলের বক্তব্য শোনার পর কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, সকলকে আশ্বস্ত করেছেন, তাঁরা দক্ষিণের শীর্ষ পর্যায়ের সকল নেতৃবৃন্দের সাথে আলাপ–আলোচনা করে শীঘ্রই সংগঠনের ত্যাগী, মেধা এবং প্রকৃত ছাত্রত্ব আছে এমন ছাত্রনেতাদের নিয়ে কমিটি করবেন। আমরা প্রায় সকলেই দাবি করেছি, যারা পূর্বে সংগঠনের পদ–পদবীতে ছিলেন, সংগঠনের সকল কর্মকাণ্ডে রাজপথে ছিলেন তাদের নিয়ে যাতে কমিটি করা হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদের আশ্বস্ত করেছেন।

এই ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি এম এ আহাদ চৌধুরী রায়হান আজাদীকে বলেন, চট্টগ্রামের দক্ষিণের কমিটি দ্রুত হওয়ার সম্ভাবনা আছে। আমাদের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি–সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ আজ (গতকাল) দক্ষিণের সভাপতি–সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের সাথে মতবিনিময় করেছেন। তাদের কথা শুনেছেন। যারা সম্ভাব্য পদ প্রত্যাশী তাদের পরিচয় জানতে চেয়েছেন। তাদের রাজনৈতিক ব্র্যাকগ্রাউন্ড জানতে চেয়েছেন।

নতুন কমিটি গঠন প্রক্রিয়াকে ঘিরে দীর্ঘদিন পর দক্ষিণে ছাত্রলীগের কর্মীদের মধ্যে প্রাণ সঞ্চার হয়েছে। দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী প্রার্থীদের তালিকায় যারা আছেন তারা হলেন– চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান চৌধুরীর ছেলে দক্ষিণ জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী সালেহ উজ্জামান তানভির, শাহরিয়ার মুনির জিসান (বোয়ালখালী), দক্ষিণ জেলা ছাত্রলীগের গত কমিটির সহসভাপতি (মুক্তিযোদ্ধার সন্তান) হোসাইন মাহমুদ পাভেল, বিগত কমিটির সহ সভাপতি ইয়াছিন চৌধুরী জনি (সাতকানিয়া), বিগত কমিটির প্রচার সম্পাদক আবু বক্কর জীবন (বোয়ালখালী), বোয়ালখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহাবুব রাসেল, মো. ইরফান উদ্দিন (সাতকানিয়া), বিগত কমিটির সহ সভাপতি জয়নাল আবেদীন (সাতকানিয়া), সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. আলী, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান নিশাদ, রবিউল হায়দায় রুবেল (আনোয়ারা), কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহবায়ক সাজ্জাদ হোসাইন, বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রহমান চৌধুরী (বাঁশখালী)।

আটটি উপজেলা ও ছয়টি পৌরসভা নিয়ে গঠিত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ। বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক এই বৃহৎ জেলায় গত ৬ বছরে ছাত্রলীগ কোনো উপজেলায় সম্মেলন করতে পারেনি। সম্মেলন ছাড়াই বিভিন্ন উপজেলা, পৌরসভা এবং কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২৭ সেপ্টেম্বর কেন্দ্র থেকে দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলে নতুন কমিটির পদ প্রত্যাশীরা নতুন নেতৃত্বে আসার জন্য আশায় বুক বাঁধেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
চট্টলা মর্নিং এর সকল স্বত্ব © ২০২৩-২০২৪ সংরক্ষিত
কারিগরি সহযোগিতায় ইনো. আইটি বাজার